Amitabh Bachchan on blue tick row: ‘খেল খতম, পয়সা হজম’? 'ব্লু টিক' ফিরে পেয়ে ইলন মাস্ককে খোঁচা অমিতাভের...

Blue tick row: কথা রাখেননি ইলন মাস্ক, দাবি অমিতাভ বচ্চনের। ২০ এপ্রিল অবশেষে সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নেওয়া হয় যাঁরা মাসে ৮ ডলার করে দিতে চাননি। যথারীতি ব্লু টিক হারান অমিতাভ বচ্চন। তবে এরপর টাকা দিয়ে ফেরত পেয়ে যান ব্লু টিক। এবার এই বিষয়ে  ট্যুইটার কর্তাকে এক হাত নিলেন বিগ বি!

Updated By: May 2, 2023, 12:46 PM IST
Amitabh Bachchan on blue tick row: ‘খেল খতম, পয়সা হজম’? 'ব্লু টিক' ফিরে পেয়ে ইলন মাস্ককে খোঁচা অমিতাভের...

পায়েল মুখার্জী: ইলন মাস্কের 'ট্যুইটার' এখন বেশ কিছু বড় বদলের মধ্যে দিয়ে যাচ্ছে। সম্প্রতি এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সেই সমস্ত অ্যাকাউন্ট থেকে ব্লু টিক তুলে নিয়েছে, যাঁরা তা সাবস্ক্রাইব করার টাকা জমা করেননি। যেসব অ্যাকাউন্ট পুরনো ভেরিফিকেশন নিয়ম অনুযায়ী ব্লু টিক পেয়েছিল,ইলন মাস্ক সেই সেই অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে দিয়েছেন। ২০২২ সালের নভেম্বরে তিনি ঘোষণা করেন যে এবার ব্লু টিকের জন্য দাম দিতে হবে। নিজের কথায় অনড় থেকে ২০ এপ্রিল, অবশেষে সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নেওয়া হয় যাঁরা মাসে ৮ ডলার অর্থাৎ ৯০০ টাকা দিতে চাননি। ১ এপ্রিল, এই ব্লু টিক সরানোর প্রক্রিয়া শুরু হয়। ব্লু টিক হারান অমিতাভ বচ্চন। এরপর টাকা দিয়ে নিজের অফিসিয়াল হ্যান্ডলে ব্লু টিক ফিরে পেলেন বলিউডের শাহেনশা।  

আরও পড়ুন, Virat Kohli | Anushka Sharma: অনুষ্কার সঙ্গে তাল মেলাতে ব্যর্থ বিরাট! হেসে অস্থির অভিনেত্রী...

সমস্ত ট্যুইটার হ্যান্ডল থেকে ব্লু টিক সরিয়ে নেওয়ার পর অবশ্য যাঁদের ১ মিলিয়নের বেশি ফলোয়ার আছে, তাঁদের সেই 'দামি'টিক ফিরিয়ে দিতে শুরু করেন ইলন। যার জেরে একাধিক তারকা যাঁদের ব্লু টিক হারিয়ে গিয়েছিল দেখেন যে তাঁদের ট্যুইটার হ্যান্ডলের সেই টিক ফিরে আসছে কোনও টাকা না দিয়েই । এই তালিকায় রয়েছেন বলিউডের কিং খান শাহরুখ। এছাড়াও আলিয়া ভট্ট, বিরাট কোহলি,সলমন খান,প্রিয়ঙ্কা চোপড়া,দীপিকা পাড়ুকোন,হৃত্বিক রোশনেরও টাকা না দেওয়া সত্ত্বেও ব্লু টিক ফিরে আসে। কিন্তু এখন যদিও এক টাকাও খরচ না করেই সকলের ট্যুইটার অ্যাকাউন্টে ফিরে এসেছে ব্লু টিক।  

 

অন্যদিকে, ইতোমধ্যে যে সকল তারকারা তাঁদের ব্লু টিকের জন্য টাকা দিয়ে সাবস্ক্রাইব করে ফেলেছেন, তাঁদের তালিকায় রয়েছেন বিগ বি। অমিতাভ বচ্চন নিজেই জানিয়েছিলেন যে তিনি ব্লু টিক সাবস্ক্রাইব করেছিলেন, তা সত্ত্বেও তাঁর ব্লু টিক সরে যায়। একটি ট্যুইটে মজা করে অমিতাভ বচ্চন 'ট্যুইটার ভাইয়া'র কাছে ব্লু টিক ফিরিয়ে দেওয়ার আবেদন জানান যাতে তাঁর ফ্যানরা বুঝতে পারেন কোনটা তাঁর নিজের হ্যান্ডেল। টুইটারে হিন্দি ভাষায় ব্যঙ্গ করে অমিতাভ লিখলেন, ‘ টুইটার ভাইয়া, আপনি বলেছিলেন ব্লু টিক মার্ক ফেরাতে হলে টাকা দিতে হবে। যেটা আমি ইতোমধ্যেই দিয়ে দিয়েছি। আর এখন আপনি বলছেন, এক মিলিয়ন ফলোয়ার থাকলেই প্রোফাইলে ব্লু টিক ফিরবে। আমার তো ৪৮.৪ মিলিয়ন ফলোয়ার। এবার? খেল খতম, পয়সা হজম? এবার আমি কী করব?'

আরও পড়ুন, Kisi Ka Bhai Kisi Ki Jaan Box Office Collection: ঈদে বক্স অফিসে সলমান ঝড়! ৩ দিনে আয় ১০০ কোটি...

প্রসঙ্গত, ট্যুইটারের ব্লু টিক সাবস্ক্রিপশনের জন্য মোবাইল ব্যবহারকারীদের মাসে ৯০০ টাকা দিতে হবে। একদিকে বিগ বি-এর মতো সেলিব্রিটিরা ট্যুইটারের ব্লু টিক-এর জন্য মাসে ফি দিতে রাজি হলেও অন্যান্য সেলিব্রিটিরা এতে রাজি হননি। কিন্তু লক্ষ লক্ষ ফলোয়ার থাকার কারণে তাঁরাও তাঁদের ব্লু টিক ফেরত পেয়েছেন। ফলে এক্ষেত্রে এই বিষয়টা অনৈতিক ও অন্যায্য বলে মনে করছেন অনেকেই।

 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.