২৪-এ পা, 'আলিয়া ইজ হ্যাভিং এ ব্লাস্ট'

আজ আলিয়া ভাটের জন্মদিন। এই বছরের জন্মদিন নিশ্চয়ই খুবই স্পেশাল। কারণ, গোটা দেশে রমরমিয়ে চলছে তাঁর বছরের প্রথম কমার্শিয়াল ছবি বদ্রীনাথ কি দুলহানিয়া। ইতিমধ্যেই ৬০ কোটির ব্যবসা ছুঁতে চলেছে। তাছাড়াও, উড়তা পঞ্জাবের মত ছবির জন্য ড্রয়িংরুমে জমেই চলেছে একের পর এক পুরস্কার। কাজেই এবছর যথার্থই আলিয়া ইজ হ্যাভিং এ ব্লাস্ট।

Updated By: Mar 15, 2017, 05:24 PM IST
২৪-এ পা, 'আলিয়া ইজ হ্যাভিং এ ব্লাস্ট'

ব্যুরো: আজ আলিয়া ভাটের জন্মদিন। এই বছরের জন্মদিন নিশ্চয়ই খুবই স্পেশাল। কারণ, গোটা দেশে রমরমিয়ে চলছে তাঁর বছরের প্রথম কমার্শিয়াল ছবি বদ্রীনাথ কি দুলহানিয়া। ইতিমধ্যেই ৬০ কোটির ব্যবসা ছুঁতে চলেছে। তাছাড়াও, উড়তা পঞ্জাবের মত ছবির জন্য ড্রয়িংরুমে জমেই চলেছে একের পর এক পুরস্কার। কাজেই এবছর যথার্থই আলিয়া ইজ হ্যাভিং এ ব্লাস্ট।

২৪ বছর বয়স হল আলিয়ার। গত একটা মাস খুবই খাটাখাটুনি গেছে। আজ দিল্লি তো কাল কলকাতা, পরের দিন গুজরাট। আবার মুম্বই। চলেছে শুধুই বদ্রীনাথ কি দুলহানিয়ার প্রোমোশন। তারই মধ্যে জি সিনে অ্যাওয়ার্ডসে তাঁর জীবনের স্পেশাল ডিরেক্টর করণ জোহরের জন্য গানে-নাচে ভরা শ্রদ্ধার্ঘ। কথায় বলে সঠিক পরিশ্রমের বিকল্প নেই। আর তাতে সাফল্য আসতে বাধ্য। সেই সাফল্যই এই জন্মদিনে তারিয়ে তারিয়ে উপভোগ করছেন আলিয়া ভাট।

আলিয়া ভাট। বলিউডের আকাশে এমনই এর অভিনেত্রী, যাঁকে কোনো চেনা ছকে বাধা যায় ন. এমন কি অ্যানালিসিসও করা যায় না। বড় বাজেটের কমার্শিয়াল ভেঞ্চারেও তিনি সফল, আবার মিডল অফ দ্য রোড সিনেমা তো আজকাল তাঁকে ছাড়া ভাবাই যায় না। স্টুডেন্ট অফ দ্য ইয়ার-এ বরুণ ও সিদ্ধার্থ মালহোত্রার মাঝে সবথেকে বেশি নজর কেড়েছিলেন তিনি। তা কিন্তু শুধু মহেশ ভাটের মেয়ে হিসাবে নয়, বরং তাঁর নিজের অভিনয় গুণে।

এরপর একদিকে যখন হাম্পটি শর্মা কি দুলহানিয়া বা টু স্টেটস করছেন, তখন ইমতিয়াজ আলির হাইওয়ে-র মত ছবিতে সই করতে পিছপা হননি। ছবি বক্স অফিসে চলেছে আলিয়ার জন্যই। একের পর এক ছবিতে তিনি আলিয়া ভাট থেকে চরিত্র হয়ে উঠেছেন। ডিয়ার জিন্দগি-তে কায়রা ও জাহাঙ্গীর খানের কেমিস্ট্রি তে শাহরুখের সঙ্গে আলিয়ার অবদান কম নয়। এতখানিই অবদান যে, শাহরুখ পর্যন্ত স্বীকার করেন, শি ইজ টু গুড।

ব্যক্তিগত জীবনেও মিডিয়ার সামনে অকপট তিনি। হয়ত খোলাখুলি বলেননি, তাঁর ও সিদ্ধার্থ মালহোত্রার সম্পর্কের কথা। কিন্তু যখনই এই সম্পর্কের টানাপোড়েন নিয়ে প্রশ্ন উঠেছে, তার কয়েকদিনের মধ্যে দুজনের বন্ধুত্বের ছবি সামনে এসেছে। এমনকি এই হোলিতেও একই সঙ্গে পার্টি করেছেন দুজনে। বলিউডের চিরাচরিত পথের উল্টোদিকে হাঁটার শিক্ষা যে বাবা মহেশ ভাটের কাছ থেকে পেয়েছেন, সে বিষয়ে সন্দেহ নেই। আর তাই ২৪ বছরের মেয়ের বাবা হিসাবে নিজের পরিচয়েই বেশি খুশি মহেশ ভাট।

একের পর এক অ্যাওয়ার্ড সেরিমনিতে মঞ্চে যে দৃপ্ততার সঙ্গে দাঁড়াচ্ছেন, তাতে আলিয়া ভাট যে অনেকদূর যাবেন, তা বলাই বাহুল্য।

.