Alia Bhatt: ‘আমি কেন অন্তর্বাসের স্ট্র্যাপ লুকোব?’ ট্রোলারদের মোক্ষম জবাব আলিয়ার

ডার্লিংসের প্রচারেই সম্প্রতি এক সাক্ষাৎকারে ছবি ছাড়াও তাঁর ব্যক্তিগত কিছু কথা শেয়ার করেন অভিনেত্রী। তিনি জানান, কীভাবে তাঁর ছবি মহিলাদের নিত্যদিনের যন্ত্রণাকে তুলে আনবে পর্দায়। পাশাপাশি আলিয়া বলেন আমাদের সমাজে নারীদের কথা বলতে দেওয়া হয় না, তাঁদের চেপে রাখা হয়। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Aug 2, 2022, 05:57 PM IST
Alia Bhatt: ‘আমি কেন অন্তর্বাসের স্ট্র্যাপ লুকোব?’ ট্রোলারদের মোক্ষম জবাব আলিয়ার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অন্তঃসত্ত্বা হয়েও কাজ থেকে বিরতি নেননি আলিয়া ভাট(Alia Bhatt)। প্রতিদিনই পাপারাৎজিদের ফ্রেমবন্দি হচ্ছেন নায়িকা। মঙ্গলবার সকালেও শ্যুটিং সেটে দেখা যায় আলিয়াকে। তাঁর আগামী ছবি 'ডার্লিংস'-এর(Darlings) প্রচারে ব্যস্ত তিনি। এই ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবির প্রযোজকও তিনি। এই মাসের ৫ তারিখই ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে রিলিজ হতে চলেছে এই ছবি। ছবি মুক্তির আগেই এই ছবিকে সব ধরনের দর্শকের কাছে পৌঁছে দিতে মরিয়া অভিনেত্রী। ছবির প্রচারে এক ইঞ্চি জমিও ছাড়তে চাইছেন না নায়িকা।

ডার্লিংসের প্রচারেই সম্প্রতি এক সাক্ষাৎকারে ছবি ছাড়াও তাঁর ব্যক্তিগত কিছু কথা শেয়ার করেন অভিনেত্রী। তিনি জানান, কীভাবে তাঁর ছবি মহিলাদের নিত্যদিনের যন্ত্রণাকে তুলে আনবে পর্দায়। পাশাপাশি আলিয়া বলেন আমাদের সমাজে নারীদের কথা বলতে দেওয়া হয় না, তাঁদের চেপে রাখা হয়। ছবিতে সেই বার্তাই তুলে ধরেছেন আলিয়া ও তাঁর মায়ের চরিত্রে শেফালি শাহ। ছবির প্রচারের মাঝেই এক সাক্ষাৎকারে আলিয়াকে জিগ্গেস করা হয়, সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক কমেন্ট নিয়ে কী ভাবেন নায়িকা? এই ব্যাপারে তাঁর কী মন্তব্য?  

আরও পড়ুন: Aamir-Kareena: শোয়ে ডেকে আমিরকে অপমান করণ ও করিনার, বিস্ফোরক জবাব অভিনেতার...

আলিয়া বলেন, এখনও আমাদের সমাজে মেয়েদের শেখানো হয় যে, ঠিক কীভাবে তাঁদের থাকতে হবে, কীভাবে চলতে হবে, কী পরতে হবে, কী বলতে হবে। সমাজে কীভাবে নানা আপত্তিকর পরিস্থিতিতে পড়তে হয় মেয়েদের। এমনকী ইন্ডাস্ট্রিতেও চলে পুরুষতন্ত্র। এখানেও সেক্সিজমের শিকার হতে হয় মহিলাদের। নায়িকা বলেন যে, মহিলাদের বলা হয় যে ব্রা-এর স্ট্রাইপ যেন জামার নিচে থাকে। যেন কোনওভাবেই তা দেখা না যায়। কেন এগুলো সেখানে হয় মেয়েদের?  এগুলো বিরক্তিকর।

আরও পড়ুন: Priyanka Chopra: এবার প্রিয়াঙ্কার সঙ্গে অ্যাডভেঞ্চারে যেতে চাইছেন বিয়ার গ্রিলস!

আলিয়ার প্রশ্ন, কেন ব্রা জামার নিচে লুকিয়ে রাখতে হবে, সেটাও তো একটা কাপড়। ছেলেদের তো কখনও তাঁর অন্তর্বাস জামার নিচে লুকিয়ে রাখতে বলা হয় না?  নায়িকা বলেন যে তিনি বেশ অনেকবার আপত্তিজনক কমেন্টের সম্মুখীন হয়েছেন। যদিও সেসব একেবারেই পাত্তা দেননি অভিনেত্রী। কিন্তু আমি এখন এই বিষয়গুলোকে গুরুত্ব দিই কারণ এগুলোর প্রতিবাদ হওয়া জরুরি। এখন আমি বুঝতে পারি যে কোনগুলো আসলে সেক্সিস্ট কমেন্ট ছিল। আলিয়া বলেন, ‘প্রায়ই আমার বন্ধুরা বলে যে এই বিষয়গুলো নিয়ে এতো আবেগপ্রবণ হওয়ার দরকার নেই, তোমার কি পিরিয়ডস হয়েছে? তখন আমি বলি যে আমি আবেগপ্রবণ নই  আর কিছুই হয়নি আমার। মেয়েদের পিরিয়ডস হয় বলেই তুমি জন্মেছো।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.