Aishwarya Birthday: প্রথম শটে ২১ টেক,কেরিয়ারের তিন দশক পেরিয়েও জনপ্রিয়তার তুঙ্গে ঐশ্বর্য

সোমবার ঐশ্বর্য রাই বচ্চনের ৪৮ তম জন্মদিন

Updated By: Nov 1, 2021, 01:51 PM IST
Aishwarya Birthday: প্রথম শটে ২১ টেক,কেরিয়ারের তিন দশক পেরিয়েও জনপ্রিয়তার তুঙ্গে ঐশ্বর্য

নিজস্ব প্রতিবেদন: সালটা ১৯৯৪, ভারত পেল তাঁর প্রথম মিস ওয়ার্ল্ড (Miss World), ঐশ্বর্য রাই (Aishwarya Rai)। সে বছর অবশ্য মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় প্রথম হতে পারেননি তিনি, ভারত সুন্দরী হয়েছিলেন সুস্মিতা সেন (Susmita Sen)। এক সাক্ষাৎকারে সুস্মিতা বলেছিলেন যে, সবাই মিস ইন্ডিয়া (Miss India) প্রতিযোগিতায় তাঁকে অংশগ্রহণ করতে বারণ করেছিলেন কারণ সেই প্রতিযোগিতায় অংশ নিচ্ছিলেন জনপ্রিয় মডেল ঐশ্বর্য। মিস ইন্ডিয়া প্রতিযোগিতার আগেই নয়ের দশকের শুরুতে তিনি জনপ্রিয়তা পেয়েছিলেন একটি বিজ্ঞাপনের মাধ্যমে। তাঁকে সকলেই চিনতেন ঐ ব্র্যান্ডের নামেই। সোমাবার ৪৮ বছরে পা দিলেন অভিনেতা। কেরিয়ারের তিন দশক কাটিয়ে আজও তিনি সমান জনপ্রিয় দর্শকমহলে। 

aishwarya in ad

মিস ওয়ার্ল্ড হওয়ার পর আর ফিরে তাকাতে হয়নি ভারতের অন্যতম সুন্দরী নায়িকা ঐশ্বর্যর। না তিনি বছরে একাধিক ছবি করেন, না তিনি সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ, এমনকি নানা ইভেন্টেও দেখা যায় না তাঁকে, তাও তিনি যতবারই লেন্সবন্দি হন ততবারই তাঁর প্রেমে পড়েন তাঁর ফ্যানেরা। আভিজাত্য আর আধুনিকতার প্রতিমূর্তির অন্যনাম ঐশ্বর্য রাই বচ্চন। প্রথমবার যে ছবিতে নজর কেড়েছিলেন তিনি তা হল সঞ্জয় লীলা বনশালীর হাম দিল দে চুকে সনম। সঞ্জয় লীলা বনশালী তাঁর আর ঐশ্বর্যের প্রথম সাক্ষাতের গল্প শেয়ার করে বলেছিলেন তাঁদের প্রথম পরিচয় হয় রাজা হিন্দুস্তানি ছবির প্রিমিয়ারে। প্রিমিয়ারে লবিতে তাঁর সঙ্গে দেখা করে তিনি নিজের পরিচয় দিয়ে ঐশ্বর্য বলেছিলেন, সঞ্জয় লীলা বনশালির ছবি খামোশি তাঁর পছন্দের। এরপর সুভাস ঘাইয়ের ছবি 'তাল' তাঁর অন্যতম মাইলস্টোন ছবি। 

আরও পড়ুন: 'আড্ডা দিতে গিয়ে রঙ না পাল্টে যায়' Raj-র সঙ্গে ছবি পোস্ট, ট্রোলড Rudranil

aishwarya miss world

নয়ের দশকে যখন পর্দায় রাজ করছেন শাহরুখ খান তখন তাঁর বোনের চরিত্রে অভিনয় করার সাহস দেখিয়েছিলেন নায়িকা ঐশ্বর্য রাই। সেসময় অনেকেই তাঁর নায়িকা হিসাবে ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন তুলেছিলেন। কিন্তু দেবদাস ছবিতে তিনি ভুল প্রমাণ করে দেন সমালোচকদের। শাহরুখের নায়িকা হিসাবে টেক্কা দেন অনেক নায়িকাকে, যাঁদের সঙ্গে শাহরুখের অনস্ক্রিন কেমিস্ট্রি সত্যিই নজরকাড়া। 

Aishwarya in Hum Dil de chuke sanam

তবে শুধু বলিউডেই আটকে নেই ঐশ্বর্যের প্রতিভা। বলিউড থেকে তিনি পাড়ি দিয়েছিলেন হলিউডে। ব্র্যাড পিটের বিপরীতে ট্রয় ছবিতে অভিনয় করেছিলেন তিনি। ভারতের গ্লোবাল স্টার ঐশ্বর্য ছিলেন হলিউডের মাটিতে বলিউডের ধ্বজাধারী। বিগত বেশ কয়েকবছর ধরে কান চলচ্চিত্র উৎসবে ভারতের প্রতিনিধিত্ব করেছেন তিনি। তবে শুধু কেরিয়ারই নয়, এরই মাঝে অভিষেক বচ্চনকে বিয়ে করে বচ্চন ঘরনী হয়ে উঠেছেন তিনি। জন্ম দিয়েছেন কন্যাসন্তান আরাধ্যার। এত জনপ্রিয় নায়িকা হওয়া সত্ত্বেও সন্তানের জন্য কখনও ন্যানি রাখেননি তিনি। আজও আরাধ্যার সমস্ত দেখভাল নিজে হাতেই করেন তিনি। 

আরও পড়ুন: Dev-Rukmini: মেরুজ্যোতিতে মুগ্ধ দেব, রুক্মিনীর সঙ্গে কোথায় ছুটি কাটাচ্ছেন অভিনেতা?

aish in hollywood

মা হওয়ার পর জৌলুস যেন আরও বেড়েছে নায়িকা। জনপ্রিয়তাও বেড়েছে উত্তরোত্তর। আজও তাঁর স্টারডম অক্ষুন্ন। তাঁর এলিগেন্সের দৌলতেই ব্যক্তি ঐশ্বর্য রাই হয়ে উঠেছেন ব্র্যান্ড ঐশ্বর্য রাই বচ্চন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.