Madhabi Mukherjee: গুরুতর অসুস্থ 'চারুলতা' মাধবী, আপাতত সংকটমুক্ত

Madhabi Mukherjee: গত ২১ তারিখ থেকে শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। পায়ে সংক্রমণের কারণেই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানে আইসিউ-তে চিকিৎসাধীন আছেন তিনি।

Updated By: Jul 13, 2023, 02:15 PM IST
Madhabi Mukherjee: গুরুতর অসুস্থ 'চারুলতা' মাধবী, আপাতত সংকটমুক্ত

মৈত্রেয়ী ভট্টাচার্য-সৌমিতা মুখোপাধ্যায়: হাসপাতালে চিকিৎসাধীন মাধবী মুখোপাধ্যায়(Madhabi Mukherjee)। সপ্তাহখানেক আগে সেলুলাইটিসের চিকিৎসা করাতে ভর্তি হয়েছিলেন অভিনেত্রী। গত ২১ তারিখ থেকে শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। জেনারেল ওয়ার্ডে থাকাকালীন অবস্থার অবনতি হয় তাঁর। সেই কারণেই ক্রিটিক্যাল ইউনিটে স্থানান্তর করা হয় তাঁকে। এখন শারীরিক অবস্থার উন্নতি হলেও ক্রিটিক্যাল কেয়ারেই রাখা হয়েছে তাঁকে। 

আরও পড়ুন- Aparajita Adhya | Madhumita Sarcar: ‘মাসিমা’ বলে ডাক! মধুমিতাকে ‘তেঁদর মেয়ে’ বলে ভর্ৎসনা অপরাজিতার

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে অভিনেত্রীর মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তাঁর বাড়ির তরফে জানানো হয় যে কিছুদিন আগে আচমকাই অভিনেত্রীর দুই পা জুড়ে ব়্যাশ বেরিয়েছিল। যা দেখে প্রথমে অ্যালার্জিই ভাবেন তাঁরা। এরপরেই চিকিৎসকের পরামর্শ নেওয়া হয়। হাসপাতালে ভর্তি হন অশীতিপর অভিনেত্রী। টেস্টের পর জানা যায় তিনি সেলুলাইটিসে আক্রান্ত। এরপরেই তাঁর চিকিৎসা শুরু হয়। তবে বর্তমানে তিনি আপাতত ভালো আছেন। চিকিৎসকের তরফে জানানো হয়েছে যদি বৃহস্পতিবার তাঁর অবস্থা ভালো থাকে তাহলে তাঁকে শুক্রবার হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হতে পারে। তবে তা এখনও নিশ্চিত নয়। পাশাপাশি জানানো হয়, বুধবার রাতে ঘুম হয়নি তাঁর। সেই কারণে বৃহস্পতিবার সকাল থেকেই ঘুমাচ্ছেন অভিনেত্রী।

সেলুলাইটিসে ভুগছেন অভিনেত্রী, কী এই রোগ?

সেলুলাইটিস একটি ব্যাকটেরিয়াজনিত ত্বকের সংক্রমণ যা বেশ সাধারণ কিন্তু খুবই গুরুতর। এটি সাধারণত নীচের পায়ের অংশে দেখা যায় তবে এটি শরীরের যে কোনও অংশকে প্রভাবিত করতে পারে। আক্রান্ত ত্বক লাল, ফোলা, উষ্ণ এবং স্পর্শ করলে খুবই বেদনাদায়ক অনুভূত হয়। ত্বকের একটি ফাটা অংশ যদি ব্যাকটেরিয়াকে প্রবেশ করতে দেয়, তবে তা এই সংক্রমণের দিকে পরিচালিত করে। এটি সহজেই আপনার রক্তপ্রবাহ অনুসরণ করে লসিকা গ্রন্থিগুলিতে ছড়িয়ে পড়তে পারে।

আরও পড়ুন-Kangana Ranaut: ‘কঙ্গনা কথা রাখেনি, ঠকিয়েছে’ বিস্ফোরক অভিযোগ বিজেপি যুবনেতার...

প্রসঙ্গত, গত বছর এপ্রিলে অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাধবী মুখোপাধ্যায়। সেই সময় জানা যায়, দীর্ঘ দিন ধরেই রক্তাল্পতার সমস্যায় ভুগছিলেন অভিনেত্রী। চিকিৎসকরা জানান, তাঁর রক্তে শর্করার মাত্রা নিয়ে সমস্যা রয়েছে। এ ছাড়া আরও কিছু শারীরিক জটিলতা তৈরি হয়েছিল অভিনেত্রীর। হঠাৎ অসুস্থ বোধ করায় তাঁকে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকেরা। সেই সময় তাঁর মা বলেন, “কোভিডের জন্য অনেক দিন মাকে হাসপাতালে এনে ঠিক মতো পরীক্ষা করানো যায়নি। কিন্তু হঠাৎ সুগার বেড়ে যাওয়ায় চিকিৎসকরে পরামর্শে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়।”

.