ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের অভিজ্ঞতা শোনালেন অভিনেতা চন্দন সেন

 অস্ত্রপচারের পর তাঁকে ফের একবার লড়াইয়ে ফিরতে সাহায্য করছেন স্পিচ থেরাপিস্ট। 

Updated By: Apr 25, 2019, 04:43 PM IST
ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের অভিজ্ঞতা শোনালেন অভিনেতা চন্দন সেন

নিজস্ব প্রতিবেদন: ক্যান্সার বাচিক শিল্পী অর্জুন মল্লিকের 'কণ্ঠ' কেড়ে নিয়েছে। তাঁর 'ভয়েস বক্স' বাদ গেছে, যেটা এক্কেবারেই মেনে নিতে পারছেন না তিনি। কীভাবেই বা মেনে নেবেন? একজন বাচিক শিল্পীর কাছে তাঁর কণ্ঠই যে সব। অস্ত্রপচারের পর তাঁকে ফের একবার লড়াইয়ে ফিরতে সাহায্য করছেন স্পিচ থেরাপিস্ট। এই কঠিন লড়াইয়ে কি অর্জুন মল্লিক সফল হবেন?  এমনই একটি গল্প উঠে আসবে উইন্ডোজ প্রোডাকশনের নতুন ছবি 'কণ্ঠ'তে। যেখানে অর্জুন মল্লিকের ভূমিকায় দেখা যাবে শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে। ইতিমধ্য়েই ছবির ট্রেলার মন কেড়েছে সিনেমাপ্রেমীদের। ছবির ট্রেলার দেখে টুইট করেছেন মুগ্ধ ঋষি কাপুর।

তবে এশুধুই সিনেমার গল্প নয়। বাস্তবেও অনেক শিল্পীকেই এমন কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছে। এমনই একজন হলেন অভিনেতা চন্দন সেন। তাঁর পক্ষেও ক্যান্সারের সঙ্গে লড়াই করা মোটেও সহজ ছিল না। উন্ডোজ প্রোডাকশনের তরফে নতুন ভিডিওতে উঠে এসেছে চন্দন সেনের সেই লড়াইয়ের গল্প। নিজের মুখেই জানিয়েছেন তিনি কীভাবে এই কঠিন ব্যাধির সঙ্গে লড়াই করেছেন। 

আরও পড়ুন-দুই মেয়ে রিয়া-রাইমা ও জামাই শিবম তিওয়ারিকে নিয়ে ভোট প্রচারে মুনমুন সেন

টিভি ও সিনেমার দুনিয়া তো অনেক পড়ে। তবে অভিনেতা চন্দন সেনের প্রথম প্রেম থিয়েটার। সেখান থেকেই পথ চলা শুরু করেছিলেন অভিনেতা। চন্দন সেনের কথায়, একদিন ঘাড়ের কাছে একটা ফুসকুড়ি নজরে আসে তাঁর। সেটি ক্রমাগত বাড়তে থাকে। চিকিৎসকের কাছে গেলে বায়োপসির পর জানা যায় তাঁর ফলিকিউলার লিম্ফোমা হয়েছে। একথা জানার পর দমে গিয়েছিলেন অভিনেতা চন্দন সেনের অন্যান্য বন্ধুরা। অস্ত্রপচারটাও অত্যন্ত কঠিন বলে চিকিৎসকরা অভিনেতাকে জানিয়েছিলেন। তবে তাঁর সবথেকে বেশি চিন্তা হয়েছিল তাঁর ভয়েসবক্স নিয়ে। ভয়েসবক্স ছাড়া বেঁচে থাকার কোনও মানে হয় না বলে মনে হয়েছিল অভিনেতার। কীভাবে ক্যান্সারের সঙ্গে লড়াই করেছেন সেকথা নিজের মুখেই জানিয়েছেন অভিনেতা চন্দন সেন।

তবে শুধু চন্দন সেন নয়, অভিনেতার ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের কথা বলেছেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু ও শুভাকাঙ্খীরা। এদের মধ্যে রয়েছেন গায়ক শ্রীকান্ত আচার্য, শান্তিলাল মুখোপাধ্যায় সহ আরও অনেকে। কথা বলেছে অভিনেতার লড়াইয়ে যিনি সবসময় পাশে ছিলেন অর্থাৎ অভিনেতার স্ত্রী ঋতুপর্ণা সেন।

আরও পড়ুন-জন্মদিনে অরিজিৎ, রইল ছেলেবেলা থেকে বিয়ে, পছন্দের গায়কের কিছু অদেখা ছবি

প্রসঙ্গত, আগামী ১০ মে মুক্তি পাচ্ছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও পাওলি দাম অভিনীত ছবি 'কণ্ঠ'। যেখানে উঠে আসবে এক শিল্পীর ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের গল্প।

আরও পড়ুন- ১৮ বছর বয়সে গায়ক অনুপম রায়, দেখলে চিনতেই পারবেন না...

.