Abhijit Ganguly on Pathaan: আদালতেও ‘পাঠান’ প্রসঙ্গ! শাহরুখ খানের জন্য বকা খেলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়...

Shah Rukh Khan-Pathaan: ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ দাবি করেছেন যে, বুধবারই এই ছবি কেজিএফ টু-এর রেকর্ড ভেঙে দেবে। কেজিএফ টু-এর ব্যবসা রেকর্ড ভেঙে দিলে ‘পাঠান’ উঠে আসবে ব্যবসার নিরিখে ভারতের সেরা ছবির তালিকার দ্বিতীয়স্থানে। দ্বিতীয় সপ্তাহে এযাবৎ ‘পাঠান’-এর আয় ১৩.৫০ কোটি (শুক্রবার), ২২.৫০ কোটি (শনিবার), ২৭.৫০ (রবিবার), ৮.২৫ কোটি (সোমবার), ৭.৫০ কোটি (মঙ্গলবার), সবমিলিয়ে আয় ৪৩০.২৫ কোটি।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Feb 8, 2023, 04:56 PM IST
Abhijit Ganguly on Pathaan: আদালতেও ‘পাঠান’ প্রসঙ্গ! শাহরুখ খানের জন্য বকা খেলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়...

Abhijit Ganguly, Shah Rukh Khan, Pathaan, অর্ণবাংশু নিয়োগী: মুক্তির প্রথম শো থেকেই সারা পৃথিবীতে ঝড় তুলেছে শাহরুখ খানের ‘পাঠান’। সোশ্যাল মিডিয়া থেকে পাড়ার আড্ডা, সর্বত্রই আলোচনার বিষয় হয়ে উঠেছে এই ছবি। কেউ এই ছবি পছন্দ করেছেন, কেউ আবার ছবির সমালোচনা করেছেন কিন্তু শাহরুখের এই ছবিকে এড়িয়ে যেতে পারেননি কেউই। তার প্রভাবই পড়েছে বক্স অফিসে। মঙ্গলবার অবধি ভারতে এই ছবি ব্যবসা করেছে ৪৩০.২৫ কোটি টাকা। এবার ‘পাঠান’ প্রসঙ্গ ঢুকে পড়ল আদালতেও। না না, পাঠান নিয়ে কোনও মামলা নয়, নিয়োগ দুর্নীতির একটি মামলায় উঠে এল ‘পাঠান’-এর কথা।

আরও পড়ুন- Soham Chakraborty: মহাবিপদে সোহম! অভিযোগের তির টলিউডের তাবড় তারকাদের দিকে, রয়েছে প্রমাণও...

‘পাঠান’ দেখার ইচ্ছাপ্রকাশ করায় বন্ধুর কাছে বকা খেলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টে নিয়োগ দুর্নীতির একটি মামলা চলাকালীন এক  আইনজীবীকে বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন- ‘আপনি পাঠান দেখেছেন?’ উত্তরে আইনজীবী জানান যে, তিনি এখনও দেখেননি। তবে আগামী শুক্রবার তাঁর সহকর্মী আইনজীবীদের সাথে দেখতে যাওয়ার কথা রয়েছে। তখন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, তিনিও ‘পাঠান’ দেখার ইচ্ছা প্রকাশ করেছিলেন।  কিন্তু তাঁর বন্ধুরা তাঁকে বকেছেন এবং বলেছেন যে, এই কাজ যেন তিনি ভুলেও না করেন। তাই আর তিনি ‘পাঠান’ দেখতে যাননি। এজলাসে উপস্থিত বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিশ্বব্রত বসু মল্লিক বলেন যে, বিচারপতি ‘পাঠান’ দেখতেই পারেন কারণ ‘পাঠান’ অত্যন্ত বিনোদনমূলক একটি সিনেমা।

আরও পড়ুন- Kangana Ranaut | Sidharth Malhotra-Kiara Advani Wedding: সিদ্ধার্থ-কিয়ারা গোপন প্রেমের প্রশংসা! অন্য তারকা দম্পতিদের একহাত নিলেন কঙ্গনা

চারবছর পর পর্দায় ফিরেছেন শাহরুখ খান আর তাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন দর্শকেরা। প্রথমদিনই সারা বিশ্বে ১০০ কোটির বেশি ব্যবসা করেছিল এই ছবি। মাত্র তিনদিনেই পেরিয়ে যায় ৫০০ কোটির গন্ডি। শুধু সারা বিশ্বের নিরিখেই নয়, ভারতেও একের পর এক রেকর্ড ভেঙে চলেছে ‘পাঠান’। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ দাবি করেছেন যে, বুধবারই এই ছবি কেজিএফ টু-এর রেকর্ড ভেঙে দেবে। কেজিএফ টু-এর ব্যবসা রেকর্ড ভেঙে দিলে ‘পাঠান’ উঠে আসবে ব্যবসার নিরিখে ভারতের সেরা ছবির তালিকার দ্বিতীয়স্থানে। দ্বিতীয় সপ্তাহে এযাবৎ ‘পাঠান’-এর আয় ১৩.৫০ কোটি (শুক্রবার), ২২.৫০ কোটি (শনিবার), ২৭.৫০ (রবিবার), ৮.২৫ কোটি (সোমবার), ৭.৫০ কোটি (মঙ্গলবার), সবমিলিয়ে আয় ৪৩০.২৫ কোটি। তবে শেষ অবধি বাহুবলী ২-কে পেরিয়ে সেরা ব্যবসায়িক ছবির তকমা কি পাবে শাহরুখ খানের ‘পাঠান’। তারজন্য অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.