পিকে কারোর ভাবাবেগে আঘাত করলে আমি দুঃখিত: আমির খান

বক্স অফিসে সাফল্যের রেকর্ড কায়েম করলেও আমির খানের সাম্প্রতিকতম ছবি পিকে নিয়ে কম জলঘোলা হয়নি। পিকে-এর প্রথম পোস্টার প্রকাশ পাওয়ার পর থেকেই এই সিনেমাকে জড়িয়ে ছিল বিতর্ক। ছবিটি মুক্তি পাওয়ার পর বেশ কিছু ডানপন্থী উগ্র হিন্দুত্ববাদী সংগঠন এই ছবিটির বিরুদ্ধে হিন্দু ভাবাবেগে আঘাত হানার অভিযোগ আনে। বেশ কিছু থিয়েটারে জোর করে বন্ধ করে দেওয়া হয় পিকে-এর প্রদর্শন। সেই সময় গোঁড়া হিন্দুত্ববাদীদের সমালোচনা হয়ে দেশ জুড়ে। কিন্তু, যখন এত বিতর্ক হচ্ছে সেই সময়ে এই বিষয়ে মুখে কুলুপ এঁটে ছিলেন বলিউডের মিস্টার পারফেকসনিস্ট আমির খান। মুখ খুললেন এত দিন পর। ধর্মান্ধদের সমালোচনা করাতো দূরের কথা উল্টে ক্ষমা চাইলেন তিনি।  

Updated By: Mar 12, 2015, 10:05 PM IST
পিকে কারোর ভাবাবেগে আঘাত করলে আমি দুঃখিত: আমির খান

ওয়েব ডেস্ক: বক্স অফিসে সাফল্যের রেকর্ড কায়েম করলেও আমির খানের সাম্প্রতিকতম ছবি পিকে নিয়ে কম জলঘোলা হয়নি। পিকে-এর প্রথম পোস্টার প্রকাশ পাওয়ার পর থেকেই এই সিনেমাকে জড়িয়ে ছিল বিতর্ক। ছবিটি মুক্তি পাওয়ার পর বেশ কিছু ডানপন্থী উগ্র হিন্দুত্ববাদী সংগঠন এই ছবিটির বিরুদ্ধে হিন্দু ভাবাবেগে আঘাত হানার অভিযোগ আনে। বেশ কিছু থিয়েটারে জোর করে বন্ধ করে দেওয়া হয় পিকে-এর প্রদর্শন। সেই সময় গোঁড়া হিন্দুত্ববাদীদের সমালোচনা হয়ে দেশ জুড়ে। কিন্তু, যখন এত বিতর্ক হচ্ছে সেই সময়ে এই বিষয়ে মুখে কুলুপ এঁটে ছিলেন বলিউডের মিস্টার পারফেকসনিস্ট আমির খান। মুখ খুললেন এত দিন পর। ধর্মান্ধদের সমালোচনা করাতো দূরের কথা উল্টে ক্ষমা চাইলেন তিনি।  

পিকে-এর ডিভিডি প্রকাশ অনুষ্ঠানে এসে নিজের ভক্তদের উদ্দেশ্যে ক্ষমা চেয়ে নিলেন তিনি। জানালেন কারোর ভাবাবেগে আঘাত করার কোনও উদ্দেশ্য তাঁর ছিল না।

''বেশিরভাগ দর্শকই পিকে-কে প্রচুর ভালবাসা দিয়েছেন। কিন্তু, এই সিনেমা যদি এক জনেরও ভাবাবেগে আঘাত করে থাকে তাহলে ব্যক্তিগতভাবে আমি দুঃখ পাব...মোটেও এটা আমার উদ্দেশ্য ছিল না। আমরা এই সিনেমার মাধ্যমে অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু বিষয় তুলে ধরতে চেয়েছি। কিন্তু তাতে যদি কেউ দুঃখ পেয়ে থাকেন তাহলে আমি দুঃখিত।''বলেছেন আমির।

গত ১৯ ডিসেম্বর মুক্তি পাওয়ার পর বক্সঅফিসে রেকর্ড ব্যবসা করে পিকে। আমির জানিয়েছেন এই ছবি এতটাও সাফল্য পাবে তা তিনি আগে ভাবেননি। তবে, এই সাফল্যে তিনি যে বেজায় খুশি সেটা জানাতেও ভোলেননি তিনি।

ডিভিডি প্রকাশ অনুষ্ঠানে আমিরের সঙ্গেই উপস্থিত ছিলেন এই ছবির প্রযোজক বিধু বিনোদ চোপড়া ও পরিচালক রাজকুমার হিরানি।

হিরানি জানিয়েছেন বড় পর্দায় পিকে-এর যে দৃশ্যগুলি বাদ পড়েছিল ডিভিডি রয়েছে সেই দৃশ্যগুলিও।

 

.