সঙ্গীতাচার্য জয়ন্ত বোসের গান নিয়ে তৈরি মিউজিকাল সিরিজ, আচার্য পরিবার

আচার্য জয়ন্ত বোসের শ্রুত অশ্রুত সমস্ত গান নিয়ে তৈরি হবে এই মিউজিকাল সিরিজ

Updated By: Dec 25, 2021, 09:11 PM IST
সঙ্গীতাচার্য জয়ন্ত বোসের গান নিয়ে তৈরি মিউজিকাল সিরিজ, আচার্য পরিবার

নিজস্ব প্রতিবেদন: আচার্য জয়ন্ত বোস বাংলা সঙ্গীতের ইতিহাসে একটি স্বতন্ত্র প্রতিষ্ঠান৷ এই সময়ের বহু প্রখ্যাত শিল্পীকে গান শিখিয়েছেন তিনি৷ এমন অনেকে আছেন যাঁরা সরাসরি  তাঁর কাছে না শিখলেও আচার্য্য জয়ন্ত বোসের গান শুনে শিখেছেন অনেক কিছুই৷  তাঁদের সকলকে নিয়ে আচার্য জয়ন্ত বোসের শ্রুত অশ্রুত, সমস্ত গান নিয়ে ACHARYA JAYANTA BOSE - BMS MINDMILES ইউটিউব চ্যানেলে আসছে একটি মিউজিকাল সিরিজ 'আচার্য পরিবার'।

প্রথম পর্বে থাকছে বিশেষ আকর্ষণ। সঞ্চালকের ভূমিকায় পণ্ডিত তন্ময় বোস৷ হারমোনিয়ামের সুরে শিল্পীদের পরিচয়জ্ঞাপন এবং আচার্য জয়ন্ত বোসের সঙ্গে বিশেষ সুরতালবাদ্যের সমন্বয় সৃষ্টি করবেন পণ্ডিত তন্ময় বোস৷ আচার্যের সৃষ্ট বিভিন্ন গান গাইবেন শ্রীকান্ত আচার্য, শম্পা কুণ্ডু, মনোময় ভট্টাচার্য, শুভমিতা বন্দ্যোপাধ্যায়, রাঘব চট্টোপাধ্যায়,  সৌম্য বসু, জয়তী চক্রবর্তী, শুভঙ্কর ভাস্কর, বৈশাখী চৌধুরী, রথীজিৎ ভট্টাচার্য, সপ্তক ভট্টাচার্য, পিউ মুখার্জী,মাহিরী বোস, সোম চ্যাটার্জি, আকাশ ভট্টাচার্য, অস্মি বোস। সঙ্গীতায়োজনে দীপঙ্কর ভাস্কর, শৌর্য ঘটক ( পিন্টু), সৌম্য বসু, রথীজিৎ ভট্টাচার্য ও দেবর্ষি মুখার্জি।

আরও পড়ুন: Happy Birthday Dev: 'চ্যালেঞ্জ' নিয়ে বাংলা সিনেমার 'চাঁদের পাহাড়' ছোঁয়া 'চ্যাম্প', জন্মদিনে দেব

আরও পড়ুন: Christmas 2021: পথশিশুদের সিক্রেট সান্তা মিমি, চুপিসারে রেখে এলেন উপহার

এই সিরিজটির পরিবেশনার দায়িত্বে আচার্য জয়ন্ত বোসের কন্যা সঙ্গীতশিল্পী ও চিত্র পরিচালক মাহিরী বোস। সেইসঙ্গে দৃশ্যায়নের ভাবনা পরিচালনা এবং পরবর্তী প্রযোজনায় মাহিরী বোস৷ দৃশ্যনির্মাণ করেছেন সৈকত সরকার, চিত্রগ্রহণে রোমিত বন্দ্যোপাধ্যায়।বাংলা সঙ্গীতের এক গৌরবোজ্জ্বল শ্রুতিমধুর অধ্যায়কে ফিরে দেখা এই সময়ের নিরিখে; যে সুর, যে কথা প্রজন্মকাল বিস্ময় সৃষ্টি করে৷

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.