ওভারটাইমের টাকা নিয়ে গণ্ডগোলে বন্ধ হয়ে গেল ১০টি জনপ্রিয় সিরিয়ালের কাজ

ওভারটাইমের টাকা নিয়ে গণ্ডগোল। টেকনিসিয়ানদের কর্মবিরতিতে বন্ধ হয়ে গেল দশটি জনপ্রিয় সিরিয়ালের কাজ। ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ওভারটাইমের বকেয়া টাকা না দেওয়া হলে কাজ নয়। যে প্রোডাকশন হাউজগুলির বিরুদ্ধে তাঁদের অভিযোগ, তাঁরাও অনড়।

Updated By: Jul 13, 2016, 08:57 AM IST
ওভারটাইমের টাকা নিয়ে গণ্ডগোলে বন্ধ হয়ে গেল ১০টি জনপ্রিয় সিরিয়ালের কাজ

ওয়েব ডেস্ক: ওভারটাইমের টাকা নিয়ে গণ্ডগোল। টেকনিসিয়ানদের কর্মবিরতিতে বন্ধ হয়ে গেল দশটি জনপ্রিয় সিরিয়ালের কাজ। ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ওভারটাইমের বকেয়া টাকা না দেওয়া হলে কাজ নয়। যে প্রোডাকশন হাউজগুলির বিরুদ্ধে তাঁদের অভিযোগ, তাঁরাও অনড়।

একগুচ্ছ এন্টারটেনমেন্ট চ্যানেল। তাতে একটার পর একটা জনপ্রিয় সিরিয়াল। জনপ্রিয় হলেও বা কী, কলাকুশলীদের একাংশের অভিযোগ, তাঁদের ভাগ্যে শিকে ছেঁড়ে না। একে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার নির্ধারিত বেতন তো তাঁরা পানই না, তার ওপর অতিরিক্ত সময় কাজ করলেও জোটে না ওভারটাইমের টাকা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে মঙ্গলবার সন্ধে ৭টার পর কাজ বন্ধ করে দিলেন তাঁরা। তাঁদের অভিযোগ, ভেঙ্কটেশ ফিল্ম, সুরিন্দর ফিল্মস, রাজ চক্রবর্তীর প্রোডাকশন হাউস সহ আরও কয়েকটি  প্রোডাকশন হাউস গত এক বছর ধরে ওভারটাইমের টাকা দিচ্ছে না।

আরও পড়ুন ফোর্বসের সেরা ১০০ রোজগেরে সেলিব্রেটিদের তালিকায় দুই বলিউড স্টার!

এই পরিস্থিতিতে বন্ধ হয়ে গিয়েছে ১০টি সিরিয়ালের শুটিং। বন্ধ রয়েছে পটলকুমার গানওয়ালা, ভুতু, গোয়েন্দা গিন্নি-র মতো কয়েকটি জনপ্রিয় সিরিয়ালও। সিরিয়ালের ভিড়ে কাজের চাপও বেড়েছে। তার জন্য অতিরিক্ত টেকনিশিয়ানও নেই। সে জন্য দুদিন আগের শুটিং দুদিন পরে চ্যানেলগুলিতে চালানো হয়। টেকনিশিয়ানদের দাবি, কাজের চাপের জন্য অতিরিক্ত সময় শুটিং না করলেও কোনও ভাবে সামাল দেওয়াও সম্ভব নয়।

আরও পড়ুন খলনায়ক রিটার্নসে কি সঞ্জয় দত্তকে অভিনয় করতে দেখা যাবে?

এই পরিস্থিতিতে সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি স্বরূপ বিশ্বাস যোগাযোগ করেন প্রোডাকশন হাউজগুলির সঙ্গে। অবিলম্বে টেকনিশিয়ানদের সঙ্গে বুধবারই বৈঠকে বসার প্রস্তাব দেন প্রোডাকশন হাউজের কর্তাদের। কিন্তু তাঁরাও অনড়। আগামী মঙ্গলবারের আগে তাঁদের তরফেও বৈঠকে বসা সম্ভব নয় বলে জানিয়ে দেওয়া হয়েছে। টেকনিশিয়ান আর প্রোডাকশন হাউজের গণ্ডগোলে সব চেয়ে বিপাকে পড়েছেন চ্যানেলের কর্তারা। কারণ, এই সমস্ত সিরিয়ালগুলির ওপর নির্ভর করে বিজ্ঞাপনের অনেকটাই। কবে বিষয়টি মিটবে, তা নিয়ে রীতিমতো উদ্বিগ্ন তাঁরা।

.