UGC NET 2019: নেট পরীক্ষার অনলাইন আবেদন শুরু হয়ে গিয়েছে, জেনে নিন আবেদন পদ্ধতি

এই সম্পর্কিত বিস্তারিত তথ্য় পাবেন অফিসিয়াল ওয়েবসাইট থেকে। ওয়েবসাইটটি হল- www.ntanet.nic.in

Updated By: Mar 3, 2019, 04:58 PM IST
UGC NET 2019: নেট পরীক্ষার অনলাইন আবেদন শুরু হয়ে গিয়েছে, জেনে নিন আবেদন পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন: নেট জুন ২০১৯-এর পরীক্ষার জন্য় অনলাইনে আবেদন গ্রহন শুরু হয়েছে গিয়েছে গত ১ মার্চ থেকে। আবেদন প্রক্রিয়া চলবে ৩০ মার্চ পর্যন্ত। অ্যাসিস্ট্যান্ট প্ফেসর ও জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য পরীক্ষা দিতে পারবেন প্রার্থী। কিসের জন্য পরীক্ষা দিচ্ছেন তা দরখাস্তে জানাতে হবে। এই সম্পর্কিত বিস্তারিত তথ্য় পাবেন অফিসিয়াল ওয়েবসাইট থেকে। ওয়েবসাইটটি হল- www.ntanet.nic.in

বয়সসীমা: অ্যাসিস্ট্যান্ট প্রফেসারের জন্য কোনও বয়সসীমা নেই। জুনিয়র রিসার্চ ফেলোশিপ পদের ক্ষেত্রে ১ জুন ২০১৯ তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। মহিলা, তপশিলি, ওবিসি এবং অন্যান্য সংরক্ষিত আসনের প্রার্থীরা ৫ বছর পর্যন্ত বয়সে ছাড় পাবেন। 

আরও পড়ুন: রাজ্যে শিক্ষক-শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি স্কুল সার্ভিস কমিশনের

পরীক্ষা পদ্ধতি: পরীক্ষা হবে জুনের ২০, ২১, ২৪, ২৮ তারিখে। পরীক্ষা হবে কম্পিউটার ভিত্তিক অবজেকটিভ টাইপ।  এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং সিলেবাস পাবেন /www.ugcnetonline.in ওয়েবসাইটে

আবেদনের ফি: ফি বাবদ আবেদনকারীকে দিতে হবে ৮০০ টাকা। ওবিসি (নন ক্রিমি লেয়ার)। সংরক্ষিত আসনের প্রার্থীরা নিয়ম অনুযায়ী ছাড় পাবেন। ১ এপ্রিল পর্যন্ত অনলাইনে টাকা জমা করা যাবে।  

আবেদনের পদ্ধতি: www.ntanet.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে, ৩০ মার্চ রাত ১১-৫০ এর মধ্যে। ৭- ১৪ এপ্রিলের মধ্যে আবেদনের সংশোধন করা যাবে। নিজের সাম্প্রতিক ছবি, সই স্ক্যান করে রাখতে হবে। আবেদনের সময় পাওয়া অ্যাপ্লিকেশন নম্বরটি নিয়ে রাখুন। পরীক্ষার ফল জানা যাবে ১৫ জুলাই। www.nta.ac.in-এ গিয়ে বিস্তারিত জানতে পারেন  পরীক্ষার বিষয়ে। 

Tags:
.